জাতীয়
শৃঙ্খলা না ফেরা পর্যন্ত সড়কে অভিযান : কাদের
কাগজ ডেস্ক :
Published : Sunday, 16 April, 2017 at 7:20 PM
শৃঙ্খলা না ফেরা পর্যন্ত সড়কে অভিযান : কাদেরপরিবহন খাতে শৃঙ্খলা ফিরে না আসা পর্যন্ত ঢাকায় গণপরিবহনে অভিযান চলবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার রাজধানীর তেজগাঁওয়ের সাতরাস্তা মোড়ে বাম্পারসহ যানবাহনের অবৈধ সংযোজন অপসারণের অভিযানে গিয়ে মন্ত্রী সাংবাদিকদের একথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, গণপরিবহনে দীর্ঘদিন ধরে বিশৃঙ্খলা চলছে; ভাড়ায় বিশৃঙ্খলা, চলাচলে বিশৃঙ্খলা। পয়সা দিয়ে গাড়িতে উঠে অনেকে বসতে পারে না, দাঁড়িয়ে থাকে এবং খুবই ওভার লোডিং হয়। ওভারলোডিং না হলে শৃঙ্খলা ফিরে আসলে সুফল পাবে। ডিসিপ্লিন মোস্ট ইম্পোর্টেন্ট, ডিসিপ্লিন ফিরে আসলে এর সুফল জনগণই পাবে। যতদিন না শৃঙ্খলা ফিরে আসে ততদিন অভিযান চলবে। ‘সিটিং সার্ভিস’ চালানোর নামে ঢাকায় বাসে অনিয়ম বন্ধে গতকাল রোববার থেকে মাঠে নেমেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ), যাতে সায় দিযেছে সড়ক পরিবহন মালিক সমিতি। নির্ধারিত সময়ের প্রায় দেড় ঘণ্টা পর সকাল সাড়ে ৯টায় সড়কমন্ত্রী সাত রাস্তা মোড়ে এসে পণ্য ও যাত্রীবাহী যানবাহনে অবৈধভাবে সংযোজিত বাম্পার, এঙ্গেল ও হুক অপসারণ কার্যক্রম পরিদর্শন করেন।
পরে তিনি সাংবাদিকদের বলেন, পরিবহনে বাম্পার-অ্যাঙ্গেল সমস্যা সৃষ্টি করছে, অ্যাক্সিডেন্টের কারণ সৃষ্টি করছে, সেটা মোটরযানের ক্ষতিগ্রস্থ হওয়ার আশঙ্কা সৃষ্টি করছে। সারা বাংলাদেশে একই সাথে এ অভিযান পরিচালনা হচ্ছে।
সড়ককমন্ত্রী বলেন, জনগণের জন্য নিরাপদ সড়ক নিশ্চিত করতে বিআরটিএ এ অভিযান শুরু করেছে। এতে আমাদের সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, মালিক ও শ্রমিকরা  সহযোগিতা করছে। শুধু পরিবহন মালিক-শ্রমিক নয় বিশৃঙ্খলার জন্য বিআরটিএকেও দায়ী করেন তিনি মন্ত্রী বলেন, বিআরটিএর মধ্যও সমস্যা, জনবলের অভাবসহ আরও কিছু সমস্যা আছে, এখানে সর্ষের মধ্যে ভুত ছিল। সব মিলে একটি নৈরাজ্য সৃষ্টি হয়েছে। সড়ক দুর্ঘটনার ক্ষেত্রে বিআরটিএ নির্দিষ্ট আকৃতি পরিবর্তন করে মোটরযান চলাচলকে প্রধানত দায়ী করা হয়। অবৈধ বিপদজনক সংযুক্তিযুক্তসহ (বিশেষ করে বাস, মিনিবাস, ট্রাক ও কাভার্ড ভ্যানের সামনে-পেছনে অননুমোদিত বাম্পার এবং দুপাশে অবৈধভাবে তিনকোনা লোহা/স্টিলের পাত ও ট্রাকের বডিতে চোখালো-ধারালো হুক ইত্যাদি) মোটরযানের বিরুদ্ধে গতকাল রোববার থেকে অভিযান শুরু হয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft