আন্তর্জাতিক সংবাদ
ইরানে বন্যা-ভূমিধসে নিহত ৪৮
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 16 April, 2017 at 4:09 PM
ইরানে বন্যা-ভূমিধসে নিহত ৪৮ইরানের উত্তরপশ্চিমাঞ্চলীয় পাঁচ প্রদেশে আকস্মিক বন্যা ও ভূমিধসে অন্তত ৪৮ জন মারা গেছেন। দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম প্রেস টিভি এ খবর জানিয়েছে। ইরানের দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার প্রধান ইসমাইল নজর জানিয়েছেন, পূর্ব আজারবাইজান, পশ্চিম আজারবাইজান, কুর্দিস্তান, জানজান এবং আরদাবিল খারাপ আবহাওয়ার সম্মুখীন হয়েছে। ভারী বৃষ্টিপাতের পর বন্যা ও ভূমিধসে বহু মানুষ নিহত হয়েছেন। এখনও কয়েকজন নিখোঁজও রয়েছেন বলে জানা গেছে। তিনি আরও জানান, আজাব শির শহরের চিনার গ্রামে ২০ জন নিহত হয়েছেন। আজার শাহরে নিহত হয়েছেন ২২ জন। ইসমাইল নজরের বরাত দিয়ে বার্তা সংস্থা আইআরএনএ জানিয়েছে, কুর্দিস্তান প্রদেশের নানুর গ্রামে বন্যায় এক ব্যক্তি নিহত হয়েছেন। সাকিজে ভূমিধসে নিহত হয়েছেন চারজন। পশ্চিম আজারবাইজানে একজন নিহত হয়েছেন।  
বন্যায় ডুবে যায় বিভিন্ন শহর
ভিডিও ফুটেজে দেখা যায়, সড়কগুলোর উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে, পানির তোড়ে গাড়ি ভেসে যেতেও দেখা যাচ্ছে। ইরানের রেড ক্রিসেন্ট সোসাইটির শাহীন পাত-হি জানিয়েছেন, বন্যা দুর্গত এলাকায় উদ্ধার অভিযান চালানো হচ্ছে। ৩৩টি শহর ও গ্রামে চালানো ওই উদ্ধার অভিযানে অন্তত এক হাজার ১৫০ জন অংশ নিয়েছেন। তিনি আরও জানান, ১৩৩ জনকে আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে এবং ছয়জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft