ক্রীড়া সংবাদ
‘টি-টোয়েন্টি ছাড়েননি মাশরাফি’
ক্রীড়া ডেস্ক :
Published : Friday, 7 April, 2017 at 4:49 PM
‘টি-টোয়েন্টি ছাড়েননি মাশরাফি’বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, “মাশরাফি কেবল অধিনায়কত্ব ছেড়েছেন, টি-টোয়েন্টি ছাড়েননি।”
শ্রীলঙ্কা থেকে দেশে ফেরার পর শুক্রবার বেলা পৌনে ১২টার দিকে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।  
পাপন বলেন,“যদি প্রয়োজন পড়ে মাশরাফিকে টি-টোয়েন্টি দলে বিসিবি অবশ্যই রাখবে। আমাদের দরকার হলে আমরা কি তাকে ছেড়ে দেব?”
তিনি বলেন, “মাশরাফি কিন্তু টি-টোয়েন্টি ছাড়েনি। আমরা এখনো বলিনি মাশরাফি স্কোয়াডে (টি-টোয়েন্টির দলে) নেই। ও অধিনায়কত্ব ছেড়েছে!”
নাজমুল হাসান পাপন বলেন, “তিন সংস্করণে আমাদের তিন অধিনায়ক হবে-আমি প্রথম থেকেই বলছি। ও নিজেকে ফিট মনে করলে অবশ্যই থাকবে (টি-টোয়েন্টি দলে)। আমাদের দরকার হলে আমরা কি তাকে ছেড়ে দেব? অধিনায়কত্ব শুধু ভাগ হয়েছে। মুশফিক তিন সংস্করণেই অধিনায়ক ছিল। ওর দুটির অধিনায়কত্ব চলে গেছে বলে কি মুশফিক বিদায় নিয়েছে?”
আমি গর্ববোধ করছি: মাশরাফি
টি-টোয়েন্টির বিদায়ী অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার বলেছেন, “আমি মনে করি আমি এবং আমার পরিবারের জন্য এটা গর্বের ব্যাপার। এত বছর দেশের জন্য খেলতে পেরে আমি নিজেও গর্ববোধ করছি।”
শুক্রবার বেলা পৌনে ১২টায় রাজধানী ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।
শ্রীলঙ্কায় আমরা একটা ফরমেটও হারিনি এটা নতুন মাইলফলক বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন।
সাকিব সত্যিই ভালো বোলিং করেছে: উপুল থারাঙ্গা
ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে লঙ্কান অধিনায়ক উপুল থারাঙ্গা প্রশংসায় ভাসিয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানকে। তিনি বলেন, “আমি হতাশ। আমরা সিরিজে প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেছি। সাকিব সত্যিই ভালো বোলিং করেছে। তার বোলিং অনেক বৈচিত্র্যময় ছিল। তাকে অনেকগুলো লীগ খেলার অভিজ্ঞতা সাহায্য করেছে। আমরা অনেক উন্নতি করেছি এবং এখানে আরো উন্নতি করার জায়গা আছে। আমাদের উন্নতির দিকে নজর দিতে হবে।”
জয় দিয়ে শেষ করাটা অসাধারণ কিছু: মাশরাফি
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি আরেকবার কৃতজ্ঞতা প্রকাশ করলেন তাঁর শুভার্থীদের প্রতি। পরশু টি-টোয়েন্টি থেকে অবসর ঘোষণার সময় বাংলাদেশ অধিনায়ক পরিবার, সতীর্থ, বিসিবি ও সমর্থকদের প্রতি ভালোবাসা-কৃতজ্ঞতা জানিয়েছেন।
২০০৬ সালের নভেম্বরে নিজের অভিষেক টি-টোয়েন্টি জিতেছিল বাংলাদেশ। সেটা বাংলাদেশেরও প্রথম টি-টোয়েন্টি। আজ নিজের শেষ টি-টোয়েন্টিতে জয় দিয়ে শেষ করতে পেরে তৃপ্তি ছুঁয়ে যাচ্ছে মাশরাফিকে, “জয় দিয়ে শেষ করাটা অসাধারণ কিছু। সামনেও দলকে এটা কাজে দেবে। আমি এই খেলোয়াড়দের সঙ্গে খেলতে পেরে গর্বিত। অসাধারণ সব খেলোয়াড় আছে এই দলটায়। সতীর্থ, স্টাফ ও বিসিবিকে ধন্যবাদ, যারা দুঃসময়ে আমার পাশে থেকেছে। আমার পরিবারের প্রতি কৃতজ্ঞতা।”
দলের পারফরম্যান্স নিয়ে সন্তুষ্ট মাশরাফি বলেনে, “টেস্ট থেকে শুরু। এরপর ওয়ানডে ও টি-টোয়েন্টিতেও ছেলেরা অসাধারণ খেলেছে। তারা নিজেদের দৃঢ়তা দেখিয়েছে। এটা পরের সফরেও কাজে দেবে।”
মাশরাফি আমার কাছে বিশেষ কিছু: সাকিব
আজকের খেলায় ম্যাচসেরা সাকিব আল হাসান মাশরাফির প্রশংসা করে বলেন, “মাশরাফি আমার কাছে বিশেষ কিছু। আমি আন্তর্জাতিক ক্রিকেট শুরুর আগ থেকেই তার খেলা দেখে আসছি। তিনি এই দলটায় কতটা গুরুত্বপূর্ণ বুঝিয়ে বলতে পারব না। তিনি তো ওয়ানডেতে আছেনই। সেখানে গুরুত্বপূর্ণ ভূমিকা আছে তার।”



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft