সম্পাদকীয়
গ্রেফতার করে ফাঁসি নিশ্চিত করুন
Published : Friday, 7 April, 2017 at 12:33 AM
রাজধানীর হাতিরপুল নাহার প্লাজার ১৩ তলায় সোনালী ট্যুরিস্ট অ্যান্ড ট্রাভেল এজেন্সিতে এক কিশোরীকে ধর্ষণের পর গলা টিপে হত্যা এবং লাশ ২৬ টুকরা করার অভিযোগে দায়ের করা মামলায় একমাত্র আসামি সাইদুজ্জামান বাচ্চুকে মৃত্যুদ-ের আদেশ দিয়েছেন আদালত। বুধবার নারী ও শিশু নির‌্যাতন ট্রাইব্যুনাল- ৩ এর বিচারক জয়শ্রী সমদ্দার এ রায় ঘোষণা করেন। এ ধরনের নৃশংস হত্যাকা-ে আসামির সর্বোচ্চ শাস্তিই প্রত্যাশিত। মামলার আসামি বর্তমানে জামিনে পলাতক আছেন। অবিলম্বে তাকে গ্রেফতার করে ফাঁসি নিশ্চিত করতে হবে।
২০১২ সালের ১ জুন থেকে ২ জুন পর‌্যন্ত শাহবাগ থানাধীন হাতিরপুলের পরীবাগ এলাকা থেকে রুমি (১৫) নামের  গার্মেন্টসকর্মী ওই কিশোরীর ২৬ টুকরা লাশ উদ্ধার করা হয়। নাহার প্লাজার ১৩ তলার সোনালী ট্যুরিস্ট অ্যান্ড ট্রাভেল এজেন্সির পাশের ভবনের ছাদ ও রাস্তার উপর ছড়িয়ে ছিটিয়ে থাকা টুকরা টুকরা হাড় আর মাংসপি- উদ্ধার করে পুলিশ। ওই ঘটনায় সন্দেহভাজন হিসেবে পুলিশ সোনালী ট্রাভেলসের মালিক সাইদুজ্জামান বাচ্চুকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি হত্যা ও লাশ টুকরা করার কথা স্বীকার করেন। পরবর্তীতে তিনি আদালত থেকে জামিন নিয়ে বর্তমানে পলাতক আছেন। এর আগে ২০১২ সালের জুন মাসে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের মিডিয়া সেন্টারে এক প্রেস ব্রিফিংয়ে সাইদুজ্জামানকে সাংবাদিকদের সামনে হাজির করা হয়। সেখানে তিনি ওই কিশোরীকে হত্যা ও লাশ টুকরা করার বীভৎস বিবরণ দেন। তিনি দাবি করেন, রাত সাড়ে আটটার দিকে মেয়েটিকে নিয়ে তার অফিসে ঢোকার পর লোকজনের কাছে ধরা পড়ার ভয়ে এ হত্যাকা- ঘটিয়েছেন।
অবিলম্বে মৃত্যুদ-প্রাপ্ত সাইদুজ্জামানকে গ্রেফতার করে তার সর্বোচ্চ সাজা নিশ্চিত করতে হবে। আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য যা অত্যন্ত জরুরি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft