ক্রীড়া সংবাদ
সিরিজ জয়ের দৃঢ় লক্ষ্যে মাঠে নামবে টাইগাররা
ক্রীড়া ডেস্ক :
Published : Friday, 31 March, 2017 at 8:43 PM
 সিরিজ জয়ের দৃঢ় লক্ষ্যে মাঠে নামবে টাইগাররাজয় দিয়ে দুর্দান্তভাবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করেছিলো বাংলাদেশ। ফলে সিরিজে ১-০ ব্যবধানে লিড নেয় টাইগাররা। এরপর দ্বিতীয় ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। তাই তৃতীয় ও শেষ ওয়ানডে জিতে সিরিজ নিজেদের করে নেয়া দারুণ এক সুযোগ মাশরাফির দলের সামনে। এই সুযোগটা কাজে লাগাতে বদ্ধপরিকর টাইগাররা। গেলো দুদিন বাংলাদেশ দলের ফুরফুরে মেজাজ তেমনই ইঙ্গিত দিচ্ছে। অন্যদিকে সিরিজ হার এড়াতে তৃতীয় ম্যাচে জয় চায় শ্রীলঙ্কাও। কলম্বো সিংহলিজ স্পোর্টস ক্লাবে সিরিজের শেষ ম্যাচে আগামীকাল শনিবার বাংলাদেশ সময় ১০টায় মুখোমুখি হবে দুই দল।
টেস্ট সিরিজের শেষ ম্যাচ জিতে ওয়ানডে লড়াইয়ে নামে বাংলাদেশ। রঙ্গিন পোশাকেও বিধ্বংসী রুপে ধরা দেয় টাইগাররা। তামিম ইকবালের ১২৭, সাকিব আল হাসানের ৭২ ও সাব্বির রহমানের ৫৪ রনের কল্যাণে প্রথম ম্যাচেই ৩২৫ রান তুলতে সক্ষম হয় তারা। শ্রীলঙ্কা শেষ পর্যন্ত ২৩৪ রানে গুটিয়ে যাওয়ায় ৯০ রানের জয়ে সিরিজে লিড নেয় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে কুশল মেন্ডিসের ১০২ রানের সুবাদে ৩১১ রানের সংগ্রহ পায় শ্রীলঙ্কা। শেষ ওভারে হ্যাটট্রিক করেন তরুণ স্পিডস্টার তাসকিন আহমেদ। কিন্তু এই রানকে অনতিক্রম্য বলে মানতেই রাজী নন মাশরাফি। ম্যাচ পরিত্যক্ত হওয়ায় তার আফসোসের শেষ নেই।
সেই আফসোস কমানোর দারুণ একটা সুযোগ পাওয়া যাচ্ছে শনিবারের ম্যাচে। আগামীকালের ম্যাচটি জিততে না পারলেও এটা নিশ্চিত যে, এবারে অন্তত ওয়ানডে সিরিজ হারছে না বাংলাদেশ। তবে জয় ছাড়া আর কিছু ভাবছেও না মাশরাফি বাহিনী। আর এই জয়ের জন্য আক্রমণাত্বক ক্রিকেটই খেলার ইচ্ছা টাইগারদের।  সিরিজ জিতলে আইসিসি র‍্যাংকিংয়ে বাংলাদেশের সপ্তম স্থানটা আরও দৃঢ় হবে। এই সেপ্টেম্বরেই ২০১৯ বিশ্বকাপের কাট-অফের সময়। র‍্যাংকিং তাই মাশরাফিদের জন্য গুরুত্বপূর্ণ এক বিষয়।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft