আন্তর্জাতিক সংবাদ
রকেট ইঞ্জিন পরীক্ষার সমালোচনায় ট্রাম্প
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 20 March, 2017 at 8:00 PM
রকেট ইঞ্জিন পরীক্ষার সমালোচনায় ট্রাম্পরোববার সফল রকেট ইঞ্জিন পরীক্ষার দাবি করেছে উত্তর কোরিয়া। এই পরিপ্রেক্ষিতে দেশটির নেতা কিম জং উনের সমালোচনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। উত্তর কোরিয়া দাবি করে, দেশটির সামরিক বাহিনী উচ্চক্ষমতার রকেট ইঞ্জিনের সফল পরীক্ষা চালিয়েছে। রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএনএ-র বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এই খবর জানায়।
ট্রাম্প বলেন, ‘কিম জং খুব, খুবই খারাপ কাজ করছেন।’ ফ্লোরিডা ত্যাগ করার সময় তিনি সাংবাদিকদের একথা বলেন। তিনি বলেন, উত্তর কোরিয়া ও অন্যান্য বিষয় নিয়ে প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন তিনি।
উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম দেশটির সফল রকেট ইঞ্জিন পরীক্ষার কথা জানায়। এর আগে কিম বলেছিলেন, তারা আন্তমহাদেশীয় ব্যালাস্টিক মিসাইল পরীক্ষা করবে। পরীক্ষার সময় চীনেই অবস্থান করছিলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন। তার আলোচনায় বড় অংশজুড়েই ছিল উত্তর কোরিয়া।  যুক্তরাষ্ট্র উত্তর কোরিয়ার পারমাণবিক পরীক্ষা নিয়ে ব্যবস্থা নিতে চায়।
উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন ওই রকেট ইঞ্জিনের পরীক্ষাকে উত্তর কোরিয়ার রকেট খাতে ‘নতুন জন্ম’ বলে উল্লেখ করেছেন। তিনি আরও বলেন, ‘এই ইঞ্জিনের মাধ্যমে উত্তর কোরিয়া বিশ্বমানের স্যাটেলাইল উৎক্ষেপণের সক্ষমতা অর্জন করলো।’ উত্তর কোরিয়ার কাছ থেকে ‘বিশ্ব নতুন কিছু দেখবে’ বলে উল্লেখ করেন তিনি। সূত্র : আল-জাজিরা




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft