সারাদেশ
দিনাজপুরে আত্মসমর্পনকারী মাদক ব্যবসায়ীদের কর্ম সংস্থানে ভ্যান রিক্সা সেলাই মেশিন হস্তান্তর
সাহেব, দিনাজপুর :
Published : Monday, 20 March, 2017 at 6:44 PM
দিনাজপুরে আত্মসমর্পনকারী মাদক ব্যবসায়ীদের কর্ম সংস্থানে ভ্যান রিক্সা সেলাই মেশিন হস্তান্তরদীর্ঘ সময় অন্ধকারে থাকার পর আলোর পথে যাত্রা শুরু করলো সুফিয়া, মিনারা, মল্লিকা, মনজিলা, ওয়াহেদ, কামাল উদ্দিন, নুর নবীসহ আত্মসমর্পকারী মাদক ব্যবসায়ীরা। আর তাদের পুলিশের তারা খেতে হবে না, আইন শৃঙ্খলা বাহিনীর ভয়ে বাড়ি ছেড়ে অনত্র রাত কাটাতে হবে না। স্বাভাবিক জীবনে ফিরে এসে কেউ ভ্যান, রিকস্ াচালক আর কেউ দর্জি হিসেবে পথ বেছে নিয়েছে। আর এই পথের দিশারী হলো দিনাজপুর পুলিশ সুপার হামিদুল আলম।
২০ মার্চ সোমবার দিনাজপুর কোতয়ালী থানা প্রাঙ্গনে এক অনাড়ম্বর অনুষ্ঠানে পুলিশ সুপার হামিদুল আলম ২৬ জন আত্মসমর্পনকারী মাদক ব্যবসায়ীদের কর্মসংস্থানের জন্য  ভ্যান, রিকসা ও সেলাই মেশিন হস্তান্তর করেন। এসময় আত্মসমর্পনকারী মাদক ব্যবসায়ীরা আবেগাপ্লুত হয়ে উঠেন। আত্মসমর্পনকারীরা বলেন, আমরাও এ পথ থেকে অনেক আগেই সরে আসতে চেয়েছিলাম কিন্তু পারিনি। ব্যবসা করতে আমাদের বাধ্য করা হতো। এই ভয়ে আমরা ব্যবসা ছড়তে পারিনি। দিনাজপুরের পুলিশ সুপার হামিদুল আলমের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান (প্রশাসন), অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান মিজান (অপরাধ), দিনাজপুর কোতয়ালী থানার অফিসার ইনচার্জ রেদওয়ানুর রহিমসহ পুলিশ আমাদের ‘‘আলোর পথে ফিরে আসার’’ পথ দেখিয়েছে। এখন আমরা পরিবার নিয়ে নিজ বাড়িতে থাকছি। পুলিশের তাড়ার কোন ভয় নেই। র্নিভয়ে স্কুলে যাচ্ছে। আর ছেলেমেয়ারা প্রশ্ন করে না আব্বু আমাদের বাসায় পুলিশ কেন? অনুষ্ঠানে প্রধান  অতিথি পুলিশ সুপার হামিদুল আলম বলেন, মাদক পরিবার, সমাজ ও দেশকে অশান্তিতে রাখে। ধ্বংস করে দেশের উন্নয়নের পথকে। যা এ পথ ছেড়ে আলোর পথে আসতে চায় তাদের কর্ম সংস্থানের পথ সৃষ্টি করা হবে। কোতয়ালী থানার অফিসার ইনচার্জ রেদওয়ানুর রহিমের সভাপতিত্বে অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শহর আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম, দিনাজপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মাজেদুর রহমান জুয়েল, ইউপি চেয়ারম্যান ইছাহাক আলী, শহর মহিলা লীগের যুগ্ন আহবায়িকা সেহেলী আক্তার ছবি, সদর উপজেলা আওয়ামী নির্বাহী সদস্য হাজী আকতারুজ্জামান পলাশ প্রমুখ। অনুষ্ঠান শেষে আত্মসমর্পনকারী দুলু সরকার, রিয়াজুল ইসলাম, ওয়াহেদ আলী, কামাল উদ্দিন, নুর নবী, আলতাফ হোসেন, সোবাহান, আফসার আলী, আলম, সাদেক আলী, অমল চন্দ্র রায়, নিরেশ চন্দ্র রায়, মনসুর আলী, খোয়াজ উদ্দিনকে ভ্যান ও রিক্সা এবং মিনারা বেগম, মল্লিকা, মনজিলা বেগম, মানু মিয়া, রতœা খাতুন, সুফিয়া, ফারজানা, রাবেয়া বেগম, নারজু আরা বেগম, নাজমা, একিন বাবু, তানিয়া বেওয়া, সর্ব থানা-কোতয়ালী, জেলা-দিনাজপুরকে সেলাই মেশিন হস্তান্তর করা হয়।




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft