আন্তর্জাতিক সংবাদ
শপথগ্রহণ করছেন যোগী আদিত্যনাথ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 19 March, 2017 at 7:44 PM
শপথগ্রহণ করছেন যোগী আদিত্যনাথলক্ষেèৗ শহরে ৯৬ একর জায়গার ওপর নির্মিত স্মৃতি উপবনে শত মানুষের বসার ব্যবস্থা করা হয় বিশাল মঞ্চে। সেখানে স্থানীয় সময় দুপুর ২টা ১৫ মিনিটে শপথগ্রহণ করেন নতুন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। একই মঞ্চে নতুন মুখ্যমন্ত্রী ও দুই উপমুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য ও দীনেশ শর্মাসহ ৪৬ সদস্যের মন্ত্রিপরিষদ শপথগ্রহণ করে। এর মধ্যে ২২ জন পূর্ণ মন্ত্রী। ২২ কোটি মানুষের আবাস উত্তর প্রদেশে ২১তম মুখ্যমন্ত্রী হিসেবে শপথগ্রহণ করেছেন যোগী আদিত্যনাথ। মুসলিম স¤প্রদায় থেকে সাবেক ক্রিকেটার মহসিন রাজা মন্ত্রিপরিষদে স্থান পাচ্ছেন। রোববার শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ছাড়াও এল. কে. আদভানি, মুরলি মনোহর যোশির মতো জ্যেষ্ঠ বিজেপি নেতারা উপস্থিত ছিলেন।
মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে প্রথমসারিতে না থাকলেও শেষ পর্যন্ত সব জল্পনার অবসান ঘটিয়ে গত শনিবার উত্তর প্রদেশের দায়িত্ব যোগী আদিত্যনাথের হাতেই তুলে দেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। এর আগে টানা পাঁচবার উত্তর প্রদেশের গোরক্ষপুর আসন থেকে জয়ী হয়েছেন তিনি। জাতপাতের হিসেব মাথায় রেখে রাজ্যে কেশবপ্রসাদ মৌর্য ও দীনেশ শর্মাকে উপমুখ্যমন্ত্রী করা হয়েছে। মুখ্যমন্ত্রী হিসেবে নিয়োগ নিশ্চিত করার পর যোগী প্রতিক্রিয়ায় জানান, নরেন্দ্র মোদির ‘সবকা সাথ সবকা বিকাশ’ নীতিতেই তিনি দায়িত্ব পালন করবেন।
কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপির জ্যেষ্ঠ নেতা ভেঙ্কাইয়া নাইডু বলেছেন, ‘সকল স¤প্রদায়ের মানুষ যোগী আদিত্যনাথকে স্বাগত জানিয়েছেন। এটাই আমাদের গণতন্ত্রের স্পন্দন।’ শপথগ্রহণের পরই আদিত্যনাথ মন্ত্রিপরিষদ বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
এবারের বিধানসভা নির্বাচনে ৪০৩ আসনের মধ্যে ৩১২টি আসনে জয় পেয়েছে বিজেপি। ১৯৭৭ সালের পর এটাই বিধানসভা নির্বাচনে সবচেয়ে বড় ব্যবধানে জয়। এবার মাত্র ২৫ জন মুসলিম বিধায়ক নির্বাচিত হয়েছেন। যেখানে মোট ভোটারদের ১৮ শতাংশই মুসলিম। আসনের হিসেবে মুসলিমদের প্রতিনিধিত্ব ৬ শতাংশেরও কম। সূত্র: এনডিটিভি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft