জাতীয়
ডাকসু নির্বাচন করেত কেন নির্দেশ নয় : হাই কোর্ট
কাগজ ডেস্ক :
Published : Sunday, 19 March, 2017 at 6:31 PM
ডাকসু নির্বাচন করেত কেন নির্দেশ নয় : হাই কোর্টদুই যুগের বেশি সময় ধরে আটকে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে রুল জারি করেছে হাই কোর্ট। ডাকসু নির্বাচন অনুষ্ঠানে কেন নির্দেশ দেওয়া হবে না এবং গত ২৬ বছর ধরে ডাকসু নির্বাচন অনুষ্ঠানে ব্যর্থতা ও নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না- তা জানতে চাওয়া হয়েছে রুলে।
শিক্ষা সচিব, ঢাকা বিশ্ববিদ্যায়ের ভিসি, প্রক্টর, রেজিস্ট্রার, কোষাধক্ষ্যসহ ছয়জনকে চার সপ্তাহের মধ্যে এই রুল দুটির জবাব দিতে হবে। এক রিট আবেদনের প্রাথমিক শুনানি করে বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাই কোর্ট বেঞ্চ রোববার এই রুল জারি করে। ডাকসুর সাবেক ভিপি সুলতান মো. মনসুর আহমদ, সাবেক সাধরণ সম্পাদক মো. মোস্তাক হোসাইন ও ঢাকা বিশ্ববিদ্যালয়েল বর্তমান শিক্ষার্থী জাফরুল হাসান নাদিম গত বৃহস্পতিবার এই রিট আবেদন করেন। তাদের পক্ষে শুনানি করেন আইনজীবী সুব্রত চৌধুরী; রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোকলেসুর রহমান। সর্বশেষ ১৯৯০ সালের ডাকসু নির্বাচনের পর ছাত্র সংগঠনগুলোর দাবির প্রেক্ষিতে বেশ কয়েক বার উদ্যোগ নেওয়া হলেও সে নির্বাচন হয়নি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft