শিক্ষা বার্তা
শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে : গণশিক্ষা মন্ত্রী
সাজেদুর রহমান লিটু, মণিরামপুর (যশোর) :
Published : Sunday, 19 March, 2017 at 12:45 AM
শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে : গণশিক্ষা মন্ত্রী ‘সোনালি দিনের টানে, এসো মিলি মনে প্রাণে’ স্লোগানকে সামনে নিয়ে মণিরামপুর কলেজের ৫০ বছর পূর্তি উপলক্ষে দুই দিনব্যাপী সুবর্ণ জয়ন্তী গতকাল শেষ হয়েছে। শনিবার সকাল থেকে সমাপনী দিনে বর্তমান ছাত্র-ছাত্রী, প্রাক্তন ছাত্র-ছাত্রীদের আগমনে কলেজ প্রাঙ্গন মিলনমেলায় পরিণত হয়েছে। সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কলেজকে আলোক সজ্জায় সাজানো হয়েছে। বর্তমান ছাত্র-ছাত্রী ও প্রাক্তন ছাত্র-ছাত্রীরা কুশল বিনিময়সহ সাংস্কৃতি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।
সমাপনী অনুষ্ঠানে যশোর-৫ (মণিরামপুর) আসনের সংসদ সদস্য ও কলেজের সভাপতি স্বপন ভট্টচার্যের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মুক্তিযোদ্ধা এড. মুস্তাফিজুর রহমান এমপি। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য এদেশ স্বাধীন হয়। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে এ দেশের হাজার হাজার নিরীহ বাঙ্গালী দেশ স্বাধীনের জন্য স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতা গ্রহণের পর থেকে শান্তিপূর্ণ পরিবেশে সকল উৎসব পালন করছে। তাই দেশের সম্প্রীতি বজায় রাখতে জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে উন্নয়নের ধারাবাহিকতায় দেশ এখন এগিয়ে চলেছে। কিন্তু একটি স্বার্থন্বেষী মহল এ উন্নয়ন অগ্রযাত্রাকে নস্যাৎ করতে নীলনকশার ষড়যন্ত্র তৈরি করছে।
আমন্ত্রন অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঝিকরগাছা-চৌগাছা আসনের সংসদ সদস্য এড. মনিরুল ইসলাম মনির, নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন। অধ্যাপক আব্দুল আলিমের পরিচালনায় ও প্রভাষক ফিরোজ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মণিরামপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু, পৌরমেয়র আলহাজ্ব অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসান, সাবেক পৌরমেয়র এড. শহীদ মোঃ ইকবাল হোসেন।
স্বাগত বক্তব্য রাখেন মণিরামপুর কলেজের অধ্যক্ষ জি.এম রবিউল ইসলাম ফারুকী। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যশোর জেলা পরিবহন শ্রমিকলীগের সহ-সভাপতি বাবুল করিম বাবলু, যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-২’র সভাপতি আসাদুজ্জামান আসাদ, সাবেক ছাত্রনেতা এড. বশির আহম্মেদ, মনিরুজ্জামান মিল্টন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মুরাদুজ্জামান মুরাদ, উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহবায়ক জামাল হোসেন প্রমুখ।




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft