শিক্ষা বার্তা
যশোরে মতবিনিময় সভায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী
আমরা এমন শিক্ষক চাই, যারা চোখ বন্ধ করে দেখতে পায় ‘বাংলাদেশ’
কাগজ সংবাদ :
Published : Sunday, 19 March, 2017 at 12:27 AM
আমরা এমন শিক্ষক চাই, যারা চোখ বন্ধ করে দেখতে পায় ‘বাংলাদেশ’প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান এমপি বলেছেন, শিক্ষকরাই জাতি গঠনে ভূমিকা রাখে। তাই ‘আমরা এমন শিক্ষক চাই- ব্যক্তি স্বার্থ চিন্তা না করে যারা চোখ বন্ধ করে দেখতে পায় শুধুই বাংলাদেশ’। জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে শনিবার দুপুরে যশোরে অনুষ্ঠিত ‘প্রাথমিক শিক্ষার মনোন্নয়নে করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জেলার সরকারি প্রাথমিক স্কুলের শিক্ষক ও স্কুল ম্যানেজমেন্ট কমিটির (এসএমসি) সভাপতিদের উপস্থিতিতে যশোর জিলা স্কুল অডিটোরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান এমপি আরো বলেন প্রাথমিক শিক্ষার গুরুত্ব বুঝে তিনিই প্রথম প্রাথমিক স্তরের শিক্ষাকে জাতীয়করণ করেছিলেন। তিনি আমাদের পথিকৃৎ; তিনিই আমাদের মডেল।
শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, গতকাল পর্যন্ত যে যা করেছেন ভুলে যান, কত ঘন্টা স্কুল করেছেন সেটা বড় কথা নয়; ইবাদত মনে করে সবাই মিলে স্কুলের এমন একটা পরিবেশ তৈরি করুন- যেখানে অভিভাবকেরা তাদের সন্তানদের পাঠাতে আগ্রহী হবে।
তিনি বলেন, দেশ গঠনে প্রাথমিকে কাজ করার অনেক সুযোগ রয়েছে। আন্তরিকতার সাথে এখানে কাজ করা দরকার। তিনি বলেন, বর্তমান শিক্ষা ব্যবস্থার উন্নয়নে আওয়ামী সরকার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। যত দলই আসুক যত কথাই বলুক দেশের উন্নয়নে আওয়ামী লীগের কোন বিকল্প নেই। তিনি বলেন, আওয়ামী লীগ যদি ক্ষমতায় থাকে প্রাথমিক শিক্ষার উন্নয়ন হবে।
সভায় বিশেষ অতিথি ছিলেন যশোর ৫ মণিরামপুর আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য্য, যশোর ২ ঝিকরগাছা- চৌগাছা আসনের সংসদ সদস্য এড. মনিরুল ইসলাম মনির, জেলা প্রশাসক ডক্টর হুমায়ুন কবীর। সভাপতিত্ব করেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাপস কুমার অধিকারী। বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা একেএম খয়রাত হোসেন, সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার ওয়ালিয়ার রহমান, পুরন্দরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মনিরুজ্জামান, পুরাতন কসবা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি শেখ আব্দুল মতলেব বাবু। সঞ্চালনা করেন জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার নাসরিন আক্তার।
এদিকে জেলার প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকবৃন্দ মন্ত্রী বরাবর প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের মধ্যে বিদ্যমান বেতন বৈষম্য দূর করা সহ বিভিন্ন বিষয়ে দাবি সম্পর্কে অবহিত করেন।



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft