শিক্ষা বার্তা
শুদ্ধ বানান প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা
‘ভাষাকে ভালোবাসার মধ্যে দিয়ে শুদ্ধ বানানের চর্চা চালিয়ে যেতে হবে’
কাগজ সংবাদ :
Published : Sunday, 19 March, 2017 at 12:46 AM
‘ভাষাকে ভালোবাসার মধ্যে দিয়ে শুদ্ধ বানানের চর্চা চালিয়ে যেতে হবে’ যশোর কালেক্টরেট স্কুলে শুদ্ধ বানান প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে বক্তারা বলেন, ভাষাকে ভালোবাসার মধ্যে দিয়ে শুদ্ধ বানানের চর্চা চালিয়ে যেতে হবে। শুদ্ধ বানান শেখার মধ্যে দিয়ে ভাষার প্রতি সম্মান জানানোর আহবান জানান।  
বক্তারা বলেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ভালো টিম ওয়ার্ক থাকতে হবে। আর ভালো টিম ওয়ার্কের মধ্যে দিয়ে নিজ নিজ প্রতিষ্ঠানকে এগিয়ে নিয়ে যেতে হবে। তারা বলেন, বাংলা একটি সমৃদ্ধ ভাষা। এই ভাষার মধ্যে দিয়ে পৃথিবীর যে কোনো ভাষাকে সুন্দরভাবে উচ্চারণ করা এবং বোঝা যায়। বাংলা ভাষার জন্য আমরা গর্বিত জাতি।
গতকাল যশোর কালেক্টরেট স্কুলের আয়োজনে স্কুলের শিক্ষক মিলনায়তনে শিক্ষা বিষয়ক আলোচনা সভা ও শুদ্ধ বানান প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলের অধ্যক্ষ সুলতান আহমেদ। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ গালর্স গাইডস্ এসোসিয়েশনের জেলা কমিশনার রুনা লায়লা। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পতœী নূরজাহান হোসেন। মূল আলোচক ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট কে এম মামুন-উজ-জামান। আলোচনা করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব হারুন-অর-রশীদ, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট পতœী ফাহিমা খাতুন, শিক্ষক আহসান হাবিব পারভেজ প্রমুখ।
অনুষ্ঠানে
শুদ্ধ বানান প্রতিযোগিতায় বিজয়ীরা হলো, ক, খ, গ ও ঘ বিভাগে যথাক্রমে বিভাস মন্ডল, মাসুক শাবাব, রামিম রাইয়ান হাসান, হাসনাত, আজরিন হাসান, কাজী মাহজাবিন, শামিমা, প্রাপ্তি শিকদার, আরিয়ানা ফেরদৌস, জেসিয়া জামান, নওরীন নোহা, প্রত্যাশা আক্তার। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন শিক্ষক মিনারা খন্দকার। 



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft