আন্তর্জাতিক সংবাদ
আইএস হুমকির পর আগ্রায় জোড়া বিস্ফোরণ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 18 March, 2017 at 7:31 PM
আইএস হুমকির পর আগ্রায় জোড়া বিস্ফোরণ ভারতের উত্তর প্রদেশের গুরুত্বপূর্ণ শহর আগ্রায় কাছাকাছি সময়ে দুটি বিস্ফোরণের খবর পাওয়া গেছে। আইএস হামলার হুমকির মুখে আগ্রায় তাজমহলে নিরাপত্তা জোরদারের মধ্যে শনিবার এই বিস্ফোরণগুলো ঘটে। সকালের দিকে ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনের কাছে একটি ময়লার ডিপোতে প্রথম বিস্ফোরণ ঘটে; এ সময় পরিচ্ছন্নকর্মীরা সেখানে কাজ করছিলেন বলে পুলিশ জানিয়েছে। কয়েক মিনিট পর স্টেশনের কাছে এক লোকালয়ে বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। দুটি ঘটনায় হতাহত ও ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি পুলিশ। ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে ছুটে গেছেন। বিস্ফোরণস্থলের কাছেই হুমকি দেওয়া একটি চিঠি পাওয়ার কথা শোনা গেলেও সেখানে কী লেখা আছে, তা জানা যায়নি। উত্তরপ্রদেশের পুলিশপ্রধান মহেশ কুমার মিশ্র জানান, বিস্ফোরণের ঘটনায় তদন্ত শুরু হয়েছে। গত শুক্রবার রাতে আন্দামান এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত করার চেষ্টার ধারাবাহিকতায় এ দুই বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে ধারণা করছেন তারা। দুটি বিস্ফোরণই ধোঁয়া দেখা যাওয়ার পর ঘটে। ফরেনসিক বিশেষজ্ঞ ও বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে তদন্ত শুরু করেছেন, বলেন মিশ্র।
গত সপ্তাহে আইএসঘনিষ্ঠ একটি মিডিয়া গ্রুপে প্রকাশিত এক ছবিতে তাজমহলকে নতুন হামলার ‘নিশানা’ করার পর শহর ঘিরে নিরাপত্তা বাহিনীর বাড়তি সতর্কতার মধ্যেই এই বিস্ফোরণের ঘটনা ঘটল। মধ্যপ্রদেশে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার পর থেকে ভারতে আইএস জঙ্গিগোষ্ঠীর তৎপরতা বেড়েছে বলে দাবি করে আসছে ভারতীয় গোয়েন্দাসংস্থাগুলো।  তারা বলছে, ইরাক ও সিরিয়ায় ভয়াবহ প্রতিরোধের মুখে দক্ষিণ এশিয়ায় ধারাবাহিক হামলার মাধ্যমে বিশ্বমঞ্চে নতুন করে আবির্ভূত হওয়ার চিন্তা করছে মধ্যপ্রাচ্যভিত্তিক এই জঙ্গিগোষ্ঠী।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft