সারাদেশ
কখনো তিনি সাংবাদিক কখনো বা ডিবি পুলিশ !
চট্টগ্রাম প্রতিনিধি :
Published : Friday, 17 March, 2017 at 5:14 PM
কখনো তিনি সাংবাদিক কখনো বা ডিবি পুলিশ !নুরুল আবছারের সকাল শুরু হয় কে টাকাওয়ালা ও কে ব্যবসায়ী তা চেনার মধ্য দিয়ে। তারপর সুযোগ বুঝে তাদের পিছু নেয় সে। পরে ভাব জমিয়ে নিয়ে যায় নিজের বাসায় বা পরিচিত কোনো জায়গায়। বেশ-এবার শুরু হয় ব্ল্যাকমেইলিং। নিজেকে সাংবাদিক বা ডিবি পুলিশ পরিচয় দিয়ে নানাভাবে হুমকি-ধামকির মধ্য দিয়ে চলে ছিনতাইয়ের চেষ্টা।
দীর্ঘদিন ধরে এ ধরনের অবৈধ কর্মকান্ডের পর শুক্রবার (১৭ মার্চ) সকাল নয়টায় অক্সিজেন মোড় এলাকা থেকে সহযোগীসহ অবশেষে ধরা পড়ে সে। এবারও যথারীতি এক প্রবাসীকে ব্ল্যাকমেইলিং করার সময় হাতেনাতে ধরা।
পুলিশ সূত্র জানায়, নুরুল আবছার নিজেকে দৈনিক পূর্বকাল নামের এক পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে এসব কর্মকান্ড চালিয়ে আসছিল। শুক্রবার সকালে চকবাজার এলাকা থেকে রাউজানের নিজ বাড়িতে যাচ্ছিলেন প্রবাসী ওয়াহিদুল আলম ও তার স্ত্রী। চকবাজার থেকেই তাদের অনুসরণ করা শুরু করে নুরুল আবছার ও তার সঙ্গী শফিকুল ইসলাম।
ওয়াহিদুল আলমরা মুরাদপুর এলাকায় পৌঁছালে তাদের জিনিসপত্র ছিনতাইয়ের চেষ্টা করে নুরুল আবছাররা। এই দফায় তারা সফল হয়নি। পরে ওয়াহিদুল আলমরা অক্সিজেন এলাকায় পৌঁছালে আবারও ছিনতাইয়ের চেষ্টা চালায় নুরুল আবছার ও তার সঙ্গী। এবার ওয়াহিদুল আলম ওই এলাকায় দায়িত্বপালনকারী পুলিশ সদস্যদের বিষয়টি জানালে তারা এসে নুরুল আবছার ও শফিকুলকে আটক করে।কখনো তিনি সাংবাদিক কখনো বা ডিবি পুলিশ !
বিষয়টি নিশ্চিত করে বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, ‘নিজেকে কখনো সাংবাদিক কখনো ডিবি পুলিশ পরিচয় দিয়ে নুরুল আবছার দীর্ঘদিন ধরে এসব কর্মকান্ড চালিয়ে আসছিল। তার বিরুদ্ধে রাউজান থানায় একটি হত্যা মামলাও রয়েছে। আমরা তাকে আরও জিজ্ঞাসাবাদ করছি।’



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft