স্বাস্থ্যকথা
আলাদা রংয়ের পোশাক হাসপাতালে কর্মচারীদের জন্য
কাগজ ডেস্ক :
Published : Thursday, 16 March, 2017 at 9:17 PM
আলাদা রংয়ের পোশাক হাসপাতালে কর্মচারীদের জন্য সরকারি হাসপাতালগুলোতে চতুর্থ শ্রেণীর কর্মচারীদের জন্য নির্দিষ্ট রংয়ের পোশাক নির্ধারণ করছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।
তৃতীয় শ্রেণীর কর্মচারীদের মধ্যে যাদের জন্য সরকারি পোশাক বরাদ্দ করার বিধান রয়েছে, তাদের জন্যও নির্দিষ্ট রং নির্ধারণ করে দেওয়া হবে।
বুধবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সরকারি হাসপাতালের পরিচালকদের সঙ্গে এক সভায় এ কথা জানান স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি এ সংক্রান্ত আদেশ দ্রুত জারি করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনাও দেন।
মন্ত্রী হাসপাতালে বহিরাগতদের চাপ কমাতে রোগীদের অ্যাটেনডেন্ট সংখ্যা নিয়ন্ত্রণে পদক্ষেপ নেওয়ার পাশাপাশি চিকিৎসক, নার্স, কর্মচারী ও রোগীর অ্যাটেনডেন্টদের জন্য নির্দিষ্ট পরিচয়পত্র ইস্যু ও ব্যবহার বাধ্যতামূলক করতে পরিচালকদের নির্দেশ দিয়েছেন।
এসময় তিনি বলেন, সরকারি হাসপাতালগুলোতে মানুষ কম খরচে আধুনিক সেবা পাচ্ছে বলে সব সময় অতিরিক্ত রোগীর চাপ থাকে। ফলে চিকিৎসকদের বাড়তি দায়িত্ব নিয়ে কাজ করতে হয়।
এই সময়গুলোতে রোগীর স্বজন ও চিকিৎসক, নার্স বা কর্মচারীদের মধ্যে যেন ভুল বোঝাবুঝির সৃষ্টি না হয় সেদিকে সবাইকে সতর্ক থাকার পরামর্শও দেন মন্ত্রী।
কোনো ধরনের অনাকাক্সিক্ষত ঘটনার যেন সৃষ্টি না হয় সেদিকেও পরিচালকদের দৃষ্টি রাখার তাগিদ দেন নাসিম। একইসঙ্গে হাসপাতালগুলোকে দালাল ও অবৈধ স্থাপনামুক্ত রাখার জন্যও তিনি পুনরায় নির্দেশ দেন।
সভায় অন্যদের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী  জাহিদ মালেকসহ দেশের সব সরকারি হাসপাতালের পরিচালকরা উপস্থিত ছিলেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft