ক্রীড়া সংবাদ
আইসিসি চেয়ারম্যানের পদত্যাগ
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 15 March, 2017 at 3:49 PM
আইসিসি চেয়ারম্যানের পদত্যাগআইসিসি চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন শশাঙ্ক মনোহর। ব্যক্তিগত কারণ দেখিয়ে আইসিসির পদ থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসনকে এক চিঠি লিখে এ সিদ্ধান্ত জানিয়েছেন মনোহর।
দায়িত্ব পাওয়ার মাত্র ৮ মাস পরই পদত্যাগ করলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রাক্তন সভাপতি মনোহর। ২০১৬ সালের মে মাসে আইসিসির প্রথম স্বাধীন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছিলেন তিনি।
২০১৬ সালের মে মাসে আইসিসির সভাপতি নির্বাচিত হয়েছিলেন মনোহর। এ জন্য সে সময় বিসিসিআইর সভাপতির পদ থেকে পদত্যাগ করেছিলেন তিনি। কিন্তু দুই বছরের মেয়াদ অর্ধেক পূর্ণ হওয়ার আগেই সরে দাঁড়ালেন আইসিসি থেকেও।
২০১৪ সালে ক্রিকেটবিশ্বে নিজেদের আধিপত্য প্রতিষ্ঠার যে পরিকল্পনা ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড মিলে করেছিল, তার ঘোর বিরোধী ছিলেন মনোহর। আইসিসির চেয়ারম্যানের দায়িত্ব নেয়ার পর তিনি শুরু করেন ক্ষমতা বিকেন্দ্রীকরণের প্রক্রিয়া। বাতিল করে দেন ২০১৪ সালের সেই কুখ্যাত ‘তিন মোড়ল’ পরিকল্পনা।
২০১৭ সালের ফেব্রুয়ারিতে নতুন একটি সংবিধানের নীতিমালা প্রস্তুত করেছিল আইসিসি। সে ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার কথা ছিল এপ্রিলে আইসিসির পরবর্তী বোর্ড মিটিংয়ে। কিন্তু তার আগেই চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করলেন মনোহর। -সংবামাধ্যম




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft