ক্রীড়া সংবাদ
'দলে থাকতে হলে পারফর্ম করতে হবে'
ক্রীড়া ডেস্ক :
Published : Monday, 13 March, 2017 at 7:17 PM
 'দলে থাকতে হলে পারফর্ম করতে হবে'জাতীয় দল থেকে মাহমুদ উল্লাহ রিয়াদের বাদ পড়াটা একটা ধাক্কার মতই এসেছে বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে। কারণ সাম্প্রতিক ফর্ম খারাপ থাকলেও বাংলাদেশের অন্যতম নির্ভরতা ছিলেন রিয়াদ। সর্বশেষ গল টেস্টে ব্যাট হাতে ব্যর্থ হওয়ার পর ঐতিহাসিক শততম টেস্টে খেলা হচ্ছে না তার। শুধু তাই নয়, ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজের আগেই দেশে ফিরছেন তিনি। রিয়াদের বাদ পড়া স্পষ্ট ঘোষণা করছে, পারফর্ম না করতে পারলে সে যেই হোক না কেন, দলে স্থান হবে না।

দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজনের মতে, "যেহেতু মাহমুদউল্লাহকে দ্বিতীয় টেস্টের জন্য বিবেচনা করা হয়নি সেহেতু দেশে ফিরে যাচ্ছে। আমার মনে হয়, তাকে বিবেচনা করা হয়নি পারফরম্যান্সের জন্যই। দলে থাকতে হলে তো পারফর্মেন্স দেখাতে হবেই। "

একসময় অফ ফর্মে থাকা রিয়াদ একাদশে থাকায় অনেক কথা শুনতে হয়েছে তার ভায়রা ভাই অধিনায়ক মুশফিকুর রহিমকে। যদিও এটা মুশফিকের একক সিদ্ধান্তের ফলে কখনোই সম্ভব নয়। গত বিশ্বকাপে গিয়ে জোড়া সেঞ্চুরি করে সব সমালোচনা বন্ধ করেন রিয়াদ। ২০১৫ সালটা স্বপ্নের মত কাটানোর পর গত বছর থেকেই ফর্ম পড়তে থাকে তার। গত বছরের শেষ দিকে বিপিএলের চতুর্থ আসরে দুর্দান্ত পারফর্ম করেন তিনি। কিন্তু নিউজিল্যান্ড এবং ভারত সফরে সেই ধারাবাহিতকা ধরে রাখতে পারেননি। তাই এই কঠিন কথাটা প্রিয় শিষ্যকে জানিয়ে দিতে হয়েছে ম্যানেজার খালেদ মাহমুদকে।

তবে আবেগের বাইরে থেকে খালেদ মাহমুদ বলেছেন, "এখানে পারফরম্যান্সটাই গুরুত্বপূর্ণ। দলে খেলতে হলে পারফর্ম করতে হবে। যদিও টিম কম্বিনেশনের একটা ব্যাপার থাকে। তবে সত্যি হলো পারফরম্যান্স দেখাতে না পারলে দলে জায়গা ধরে রাখা সম্ভব নয়। ওর সাম্প্রতিক পারফরম্যান্স হয়তো দলের প্রত্যাশা অনুযায়ী হচ্ছে না। তাই এই কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছে। "

তবে এখানেই রিয়াদের শেষ দেখে ফেলেননি খালেদ মাহমুদ। বলেছেন, রিয়াদ বাংলাদেশের সেরা পারফর্মারদের একজন। সে পরীক্ষিত ক্রিকেটার। কঠিন সময় সে আগেও পার করে এসেছে। তাই তাকে নিয়ে নতুন করে বলার কিছু নেই। মাহমুদ উল্লাহ তার পারফর্মেন্স দিয়েই আবার দলে ফিরবে বলে বিশ্বাস খালেদ মাহমুদের। মন খারাপ করলেও রিয়াদ সিদ্ধান্তটিকে সহজভাবেই নিয়েছেন। কিন্তু দলের অনেকেই মন খারাপ করেছেন অনেক দিনের সতীর্থের জন্য। হার্ডলাইনে থাকা টিম ম্যানেজম্যান্টের পক্ষ থেকে দলের বাকী সদস্যদের জন্যও এই কঠিন বার্তাটাই গেল।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft