তথ্য ও প্রযুক্তি
ইন্সটাগ্রামে কোলাজ ছবি-ভিডিওর নতুন ফিচার
কাগজ ডেস্ক :
Published : Saturday, 11 March, 2017 at 7:34 PM, Update: 11.03.2017 7:57:32 PM
ইন্সটাগ্রামে কোলাজ ছবি-ভিডিওর নতুন ফিচারদশটি ছবি বা ভিডিও দিয়ে কোলাজ তৈরি করে এক পোস্টের মাধ্যমে আপ করতে পারবেন ইন্সটাগ্রামে। সম্প্রতি এই ফিচারটি ব্যবহারকারীদের জন্য চালু করেছে ইন্সটাগ্রাম কর্তৃপক্ষ। যুক্তরাষ্ট্রভিত্তিক ওয়েবসাইট টেকক্রাঞ্চের বরাত দিয়ে ভারতের আইটি বিষয়ক ম্যাগাজিন ডিজিট জানায়, মার্চ মাস থেকেই অ্যানড্রয়েড ও আইওএসে এই ফিচার ব্যবহার করা যাচ্ছে। ফিচারটির বিজ্ঞাপন ২০১৫ সাল থেকে প্রচার করে আসছিল ইন্সটাগ্রাম।

ফিচারটি ব্যবহার করে পোস্ট দেওয়া খুবই সহজ। যখন আপনি নতুন একটি পোস্ট দেওয়ার জন্য বাটন স্পর্শ করবেন তখন এটি আপনাকে নিয়ে যাবে আপনার ফোনের গ্যালারিতে। সেখানে আপনি ডান দিকে একটি  নতুন আইকন লক্ষ্য করবেন। সেই আইকন স্পর্শ করা মাত্রই আপনাকে ১০টি ছবি বা ভিডিও বাছাই করার সুযোগ দেওয়া হবে যতক্ষণ পর্যন্ত না আপনি ‘নেক্সট’ বাটনটি স্পর্শ করছেন। জেনে রাখা ভালো, এই ফিচারটি শুধু আপনার গ্যালারিতে থাকা ছবি ও ভিডিওই নয় বরং এর মাধ্যমে ইন্সট্রাগ্রামে রাখা পূর্বের বুমেরাং ও হাইপারল্যাপস ক্লিপও শেয়ার করতে পারবেন।

কোন ছবির পর কোন ছবি আপনি সাজাবেন তাও ছেড়ে দেওয়া হয়েছে আপনার হাতেই। আপনার  আঙুলের সামান্যস্পর্শে আপনি ধারাবাহিকভাবে ছবিগুলো বাছাই করার পাশাপাশি আপনার পছন্দের ছবিকে টেনে আপনার পছন্দের জায়গায় বসাতে পারবেন। প্রত্যেক ইন্সটাগ্রাম পোস্টেরই গুরুত্বপূর্ণ বিষয় ফিল্টার। আর এই ফিচারটি আপনাকে প্রত্যেক ছবির জন্য আলাদা আলাদা ফিল্টার অথবা সব ছবির জন্যই একটি ফিল্টার ব্যবহারের সুযোগ দিচ্ছে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft