দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বিড়ি সেবনে জরিমানা : প্রতিবাদে বাঘারপাড়ায় দোকানপাট বন্ধ
চন্দন দাস, বাঘারপাড়া (যশোর) থেকে :
Published : Wednesday, 15 February, 2017 at 12:57 AM
বিড়ি সেবনে জরিমানা : প্রতিবাদে বাঘারপাড়ায় দোকানপাট বন্ধমঙ্গলবার সকাল থেকে যশোরের বাঘারপাড়া বাজারের ব্যবসায়ীরা ধর্মঘট পালন করেছেন।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) চায়ের দোকানে বসে ধূমপানরত একব্যক্তিকে জরিমানা ও দোকান থেকে সিগারেট-বিড়ি নামিয়ে পুড়িয়ে দেওয়ার ঘটনায় ব্যবসায়ীরা ক্ষুব্ধ হয়ে এ কর্মসূচি পালন করেছেন।
উপজেলা গেটের সামনের চায়ের দোকানী ওবাইদুর রহমান জানান, বেলা ১১টার দিকে তার দোকানে বসে একজন বয়স্ক ব্যক্তি ধূমপান করছিলেন। ওইসময় ইউএনও এসে তাকে ধূমপান করার জন্যে তিরস্কার করেন। ঐ বয়স্ক ব্যক্তি তখন কানে ধরে ক্ষমা চান। কিন্তু তারপরও তাকে ২০০ টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা কাছে না থাকায় তিনি (দোকানি) পরিশোধ করে দেন। এরপর ইউএনও তার দোকানে থাকা সব বিড়ি-সিগারেট নামিয়ে তাতে আগুন ধরিয়ে দেওয়ার নির্দেশ দেন।
এ বিষয়টি বাজারের অন্য ব্যবসায়ীরা জানতে পেরে ১২টার দিকে তারা দলবদ্ধ হয়ে বিক্ষোভ মিছিল বের করেন। একইসঙ্গে তারা ঘটনার সুষ্ঠু সমাধান চান।
বাঘারপাড়া বাজার কমিটির সভাপতি জয়নাল আবেদীন বলেন, ‘দুপুর ১টার দিকে ইউএনও মহোদয় আমাদের সঙ্গে বসতে চেয়েছেন। সভায় সম্মানজনক সমাধান না হলে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।’বিড়ি সেবনে জরিমানা : প্রতিবাদে বাঘারপাড়ায় দোকানপাট বন্ধ
বাঘারপাড়া থানার নবাগত ওসি মতিয়ার রহমান জানান, তিনি ব্যবসায়ীদের শান্ত থাকতে বলেছেন। দুপুরে ইউএনওর সঙ্গে বসে একটা শান্তিপূর্ণ সমাধান হবে বলে তিনি আশা করছেন।
তিনি জানান, বাঘারপাড়ায় পাশাপাশি তিনটি বাজার কমিটির তিনজন করে মোট নয়জন প্রতিনিধি ইউএনওর সঙ্গে সভায় বসবেন।
এ ব্যাপারে বাঘারপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহনাজ বেগম বলেন, 'কী কারণে ব্যবসায়ীরা বিক্ষোভ করছেন জানি না। আমি বাইরে ছিলাম। তাদের আসতে বলেছি। দুপুরে তাদের কথা শুনে পরে আপনাদের জানাচ্ছি।'



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft