দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোর কালেক্টরেট এলাকায় বহুতল ভবন নির্মাণ বন্ধে লিগ্যাল নোটিশ
কাগজ সংবাদ :
Published : Thursday, 22 December, 2016 at 12:51 AM
যশোর কালেক্টরেট এলাকায় বহুতল ভবন নির্মাণ বন্ধে লিগ্যাল নোটিশস্বাধীনতা যুদ্ধের ইতিহাস বহনকারী যশোরের ঐতিহ্যবাহী ৩শ’ ৬০ দুয়ারী কালেক্টরেট ভবন এলাকায় বেআইনীভাবে বহুতল ভবন নির্মাণ বন্ধে যশোর জেলা প্রশাসক বরাবর লিগ্যাল নোটিশ প্রেরণ করা হয়েছে। গত ২০ ডিসেম্বর সুপ্রিম কোর্টের আইনজীবী  উজ্জল হোসেন এ্যাডভোকেট মাহবুব আলম বাচ্চুর পক্ষে এ নোটিশ প্রদান করেন। নোটিশে সাত দিনের মধ্যে যশোর কালেক্টরেট ভবন এলাকায় নির্মিতব্য অবৈধ স্থাপনাদি নির্মাণ বন্ধের জন্য ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়েছে।
উল্লেখ্য গত ১৫ ডিসেম্বর কালেক্টরেট ভবন রক্ষায় জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বারাবর স্মারকলিপি প্রদান করেন প্রায় অর্ধশতাধিক আইনজীবী যারা যশোর জেলা আইনজীবী সমিতির সদস্য। স্মারকলিপিতে উল্লেখ করা হয় যে, কিছু অবসরপ্রাপ্ত কর্মচারী ও বিশেষ মহলের ইন্ধনে অন্যায়ভাবে লাভবান হওয়ার লক্ষ্যে কালেক্টরেট ভবন সীমানায় একটি ভবন নির্মানের পায়তারা চলছে। স্বাধীনতার সূচনা লগ্নে প্রথম এ ভবনে মুক্তিযুদ্ধের সময়কার পতাকা উত্তোলন করা হয়। স্বাধীনতা উত্তর বাংলাদেশে প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমেদের প্রথম সমাবেশের স্মৃতি বিজড়িত এ ভবনের ঐতিহাসিক মূল্য অনেক। বিশেষ মহলের খেয়ালে এর ঐতিহাসিক গুরুত্ব ম্লান হতে পারে না। বিজয়ের স্মৃতি সম্বলিত এ ভবনটির সমগ্র এলাকা যাতে সুরক্ষিত হয় সে বিষয়ে বিশেষ ব্যবস্থা গ্রহণের জন্য স্মারকলিপিতে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন আইনজীবীবৃন্দ।     
 



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft